Placeholder canvas
Skip links

Prothom Alo – আগামীকে ছাড়িয়ে যাওয়ার প্রয়াসে যাত্রা শুরু আকিজ বশির গ্রুপের

দেশে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করল আকিজ বশির নামে নতুন একটি গ্রুপ। এই গ্রুপটি গড়ে তুলেছেন দেশের অন্যতম শীর্ষ শিল্প প্রতিষ্ঠান আকিজ গ্রুপের প্রতিষ্ঠাতা শেখ আকিজ উদ্দিনের ছেলে শেখ বশির উদ্দিন।

আকিজ বশির গ্রুপের অধীনে রয়েছে আন্তর্জাতিক মানের সিরামিকস, স্যানিটারি ও বাথওয়্যার, টেবিলওয়্যার, পার্টিক্যাল বোর্ড, বিওপিপি, সিওপিপি ও পিইটিটি ফিল্ম, জুট ইন্ডাস্ট্রি, স্টিল, চা এবং মালয়শিয়াতে এমডিএফ ও এইচডিএফ ফ্লোরিং ইন্ডাস্ট্রি।

আজ সোমবার রাজধানীর একটি হোটেলে আনুষ্ঠানিক উদ্বোধনের মধ্য দিয়ে আকিজ বশির গ্রুপের যাত্রা শুরু হলো। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শেখ আকিজ উদ্দিনের স্ত্রী ও আকিজ বশির গ্রুপের চেয়ারম্যান মনোয়ারা বেগম, গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শেখ বশির উদ্দিনসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ। অনুষ্ঠানে মরহুম শেখ আকিজ উদ্দিনের স্মৃতি হিসেবে তাঁর ব্যবহৃত ভেসপা (মোটরসাইকেল) প্রদর্শন করে দেখান।

আকিজ বশির গ্রুপের ঊর্ধ্বতন কর্মকর্তারা বলেন, শেখ বশির উদ্দিনের নেতৃত্বে তার গড়ে তোলা দক্ষ ও অভিজ্ঞ পেশাদারদের টিমের সম্মিলিত প্রচেষ্টায় যথাযথ শিল্প মান বজায় রেখে কাজ করে যাওয়ার উদ্দেশ্যেই শুরু হলো এই পথপরিক্রমা।

অনুষ্ঠানে বক্তব্যে গ্রুপের এমডি শেখ বশির উদ্দিন বলেন, ‘আমার বাবা, শেখ আকিজ উদ্দিন ছিলেন দৃঢ়, অদম্য এবং দারুণ অধ্যবসায়ী একজন মানুষ। নিরলস চেষ্টা, পরিশ্রম, সততা আর ভিন্নধর্মী চিন্তাধারাকে কাজে লাগিয়ে তিনি বাংলাদেশের একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী হিসেবে সবার কাছে সুপরিচিত। তার কাজের মধ্য দিয়ে উন্নয়নশীল বাংলাদেশের উদ্যোক্তাদের মধ্যে তিনি তৈরি করে গেছেন সাফল্যের চেতনা। নতুন প্রজন্মকে সামনে এগিয়ে নিয়ে যেতে রেখে গেছেন তার অসাধারণ মতাদর্শ। বাবার দেখানো পথ এবং আদর্শ নিয়েই শুরু হলো আমাদের এই নতুন যাত্রা। আমার বিশ্বাস, আগামীকে ছাড়িয়ে যাওয়ার প্রয়াসে নিরলস কাজ করে যাবে আকিজ বশির গ্রুপ।’

অনুষ্ঠান শেষে গ্রুপটির ভবিষ্যত লক্ষ্য ও পরিকল্পনার বিষয়ে জানতে চাইলে শেখ বশির উদ্দিন কালের কণ্ঠকে বলেন, ‘ভোক্তার আস্থা এবং প্রতিষ্ঠানের শৃঙ্খলার বিনিময়ে ভোক্তার কাছে সম্মানিত একটি প্রতিষ্ঠান হিসেবে যেনো আত্মপ্রকাশ করতে পারি এটাই আমাদের প্রত্যাশা। আধুনিক সময়ের সঙ্গে তালমিলিয়ে আমরা বিভিন্ন প্রকল্পের পরিকল্পনা নিয়েছি, তার মধ্যে কিছু প্রকল্প বাস্তবায়ন করছি, যেগুলো আগামী বছর থেকে আসা শুরু হবে। পূর্বের অভিজ্ঞতাকে কাজিয়ে লাগিয়ে প্রতিষ্ঠানকে আরো সমৃদ্ধশালী করতে কাজ করে যাচ্ছি।’

Leave a comment

Play
Drag